গাড়ি থেকে ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার বস্তা “হাওয়া”

95

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পুরান ঢাকায় বিভিন্ন শাখা থেকে উত্তোলন করা ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি টাকার বস্তা গাড়ি থেকে খোয়া গেছে।

রোববার (১০ মে) দিনে ঘটে যাওয়া ওই চাঞ্চল্যকর ঘটনায় রাজধানীর কোতওয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ। মামলা নং ৩।

মামলার আগেই অভিযোগ পেয়েই ওই টাকার গাড়ির দায়িত্বে থাকা ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, একজন গাড়িচালক ও দুইজন নিরাপত্তাকর্মীকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

সোমবার (১১ মে) দুপুর ১২টার দিকে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান সারাবাংলাকে বলেন, “ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তা, দুইজন সশস্ত্র নিরাপত্তা কর্মী নিয়ে সুরক্ষিত গাড়িতে ব্যাংকটির পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা তোলেন। ব্যাংকের বিভিন্ন শাখা থেকে টাকা সংগ্রহ করে মতিঝিলে প্রধান কার্যালয়ের দিকে রওনা হয়। পুরান ঢাকার বাবুবাজারে পৌঁছানোর পরই গাড়িতে থাকা নিরাপত্তা কর্মীরা চিৎকার করে বলেন টাকার একটি বস্তা পাওয়া যাচ্ছে না। তাতে ৮০ লাখ টাকা ছিল।”

বিষয়টি ন্যাশনাল ব্যাংক প্রধান কার্যালয়ে জানার পর অভিযোগ আসে কোতোয়ালী থানায়। ব্যাংক কর্তৃপক্ষের টাকার খোয়ার যাওয়ার অভিযোগের ভিত্তিতে ওই গাড়িতে থাকা ব্যাংক কর্মকর্তাসহ চারজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। আটকদের ঘটনা সম্পর্কে বিশদ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কোতোয়ালী থানার ওসি (তদন্ত) নূর আলম বলেন, “ওই ঘটনায় রাতেই ন্যাশনাল ব্যাংকের দিলকুশা শাখার সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হাবিবুর রহমান বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় আটক চারজনকে আসামি না করলেও সন্দিগ্ধ হিসেবে দেখানো হয়েছে।”

“আমরা কাজ করছি, সন্দেহভাজন এলাকার সিটিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে এখনো ঘটনার বিশেষ কোনো কূল কিনারা পাওয়া যায়নি। রহস্যজনক মনে হচ্ছে সবকিছু আপাতত”, বলেন এই পুলিশ কর্মকর্তা।