বিএনপিকে ফিটনেস বিহীন গাড়ীর সাথে তুলনা

মুন্সীগঞ্জ প্রতিনিধি॥

বিএনপিকে ফিটনেস বিহীন গাড়ীর সাথে তুলনা করা হয়েছে। পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বিএনপি’র মহাসচিব মির্জা ফকরুল ইসলামকে উদ্দেশ্যে করে বলেছেন, মাওয়া রুটে যেমন ফিটনেস বিহীন গাড়ী চলবেনা, তেমনি আপনাদের মত ফিটনেস বিহীন লোকদের অস্তিত্ব থাকবেনা। বিএনপি নেত্রী জেলে যাবার পর আন্দোলনতো দূরের কথা একটি মিছিলও করতে পারেননি। তাই আপনাদের এই হুমকি ধমকিতে কাজ হবেনা। বাংলার মানুষ আপনাদের চিনে গেছে। তিনি বুধবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজংয়ের শামুর বাড়িতে পদ্মা নদীর বাম তীর সংরক্ষন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, আগে সাড়ে ১৩ শতংশ নদী ভাঙন হতো কিন্ত বর্তমানে তা সাড়ে তিন শতাংশে নেমে এসেছে। জননেত্রী শেখ হাসিনা শুধু বর্তমান প্রজন্ম নয়, পরবর্তী প্রজন্মের জন্যও কাজ করছে। ২০২১, ২০৪১ এমনকি তিনি ২১০০ সালে বাংলাদেশ কেমন হতে তা ঠিক করে রেখেছেন। যা হয়তো আমরা দেখবো না, কিন্তু পরবর্তী প্রজন্ম এর সুফল ভোগ করবে।
মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলির সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবীর, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল রশিদ সিকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, লৌহজং উপজেলা প্যানেল চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল, পানি সম্পদ মন্ত্রণারয়ের ঢাকা বিভাগীয় নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্তী, উপসহকারী প্রকৌশলী এনামুল হক প্রমূখ।
প্রধান প্রকৌশলী বলেন, ৪ শ’ ৪৬ কোটি টাকা ব্যয়ে লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার বিভিন্ন অংশে প্রায় ৯ কিলোমিটার এলাকা জুড়ে এ বাধ নির্মাণ করা হচ্ছে। প্রথমে বালুর বস্তা ফেলে তার উপর ব্লক ফেলা হবে। আগামী শুস্ক মৌসুমে এ ব্লক সুন্দর ও সঠিকবাবে স্থাপন করে স্থায়ী বাধ নির্মাণ করা হবে।#