মুন্সীগঞ্জের মিরকাদিক পৌর মেয়রের বাসভবনে বিস্ফোরণ ॥ মেয়রসহ আহত ১০

127

মুন্সীগঞ্জ প্রতিনিধি॥

মুন্সীগঞ্জের মিরকাদিম পৌর সভার মেয়র আব্দুস সালামের বাস ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সারে ৮টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মেয়র ও তার সহধর্মিনীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাতে মেয়র আব্দুস সালাম তাঁর বাসভবনে বেশ কয়েকজন পৌর কাউন্সিলর ও স্টাফদের নিয়ে একটি আলোচনা সভায় বসেছিলেন মেয়রের রামগোপালপুরের বাস ভবনে। রাত সাড়ে ৮টার দিকে তাঁর বাসভবনের ৩ তলায় হঠাৎ বিকট শব্দে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পৌর মেয়র আব্দুস সালাম, তাঁর পতøী কানন বালা, কাউন্সিল রহিম বাদশা, আওলাদ হোসেন, সচিব সিদ্দুকুর রহমান, দ্বীন ইসলাম, হিসাব রক্ষন কর্মকর্তা ইদ্রিস আলী,স্টাফ পান্না হাওলাদার,কালু মিয়া, মনির হোসেন ও শ্যামল চন্দ্র দাসসহ কম পক্ষে ১০ জন আহত হয়। মেয়র গুরুতর আহত না হলেও তার পত্নীসহ বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। আহতদের প্রথমে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ও পরে ঢাকায় রেফার করা হয়েছে। তবে এটি কি ধরণের বিষ্ফোরণ তা কেউ নিশ্চিত করতে পারেননি।
বিস্ফোরণে অগ্নিদগ্ধ আহতদের মধ্যে প্যানেল মেয়র রহিম বাদশাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ও কাউন্সিলর আওলাদ হোসেন, দ্বীন ইসলাম, পৌর সচিব সিদ্দিকুর রহমান, অফিস স্টাপ কালু মিয়া ও মেয়রের ছোট স্ত্রী কানন বালাকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে প্রেরণ করা হয়েছে।

ঘটনাস্থল জন সসাধারণদের প্রবেশ বন্ধকরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিআইডি, পিবিআই, জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ও জেলা পুলিশের একটি টিম। তারা ক্ষতিয়ে দেখছেন কি কারণে ও কোন ধরণের বিস্ফোরণ বিস্ফোরিত হয়েছে।
এদিকে মেয়র হাজী আব্দুস সালামের লোকজন এটিকে নাশকতায় বলে দাবী করেছেন।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি(তদন্ত) রাজিব খান জানান, মেয়রের বাসায় সভা চলাকালে রাত সাড়ে ৮টার দিকে হটাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। তবে এটি কি ধরণের বিস্ফোরণ তা তিনি নিশ্চিত করে বলা যাচ্ছেনা। গ্যাস সিলিন্ডার না অন্য কিছু তা নিয়ে তদন্ত চলছে। তদন্তের পর বলা যাবে এটি কি ধরণের বিস্ফোরণ।