লৌহজংয়ে ডিজিটার উদ্ভাবনী মেলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ডিজিটার উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়েছে। সোমাবার লৌহজং উপজেলা হল রুমে উপজেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এ মেলার আয়োজন কর। সকালে এ মেলার উদ্বোধন করেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. মো. আব্দুল আউয়াল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইলিয়াস সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন তপন, লৌহজং থানার ওসি আব্দুল্লাহ আল তায়বীর, নৌ পুলিশের আইসি মুন্নাফ মিয়া প্রমূখ।


মেলায় ডিজিটাল উদ্ভাবনের অংশ হিসেবে, ইভিএম ভোটিং, নাগরিকত্ব, অনলাইন জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ, স্কেনিং, এজেন্ট ব্যাংকিং, ই-মেইল, কম্পিউটার প্রশিক্ষন, গভী গর্ভবর্তী হওয়ায় দেড় মাসের মধ্যে জানান আল্ট্র সোনোগ্রাফি মেশিন, গরুর ওলানের রোগ সম্পর্কে ডিজিটার মেশিনের মধ্যে জানা, জমি-জমা সংক্রান্ত ডিজিটার সেবা সমূহসহ নানা বিষয় নিয়ে ৪টি স্টল বসে। এতে জনগণ বিভিন্ন বিষয় জানতে পারে। এ উপলক্ষে একটি র‌্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন করে।
লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, মেলার উদ্দেশ্য ছিল জনগণকে ডিজিটার সেবা সমূহ অবহিত করা। এখন প্রায় প্রতিটি দপ্তরেই সরকার ডিজিটাল সেবা দিয়ে চলেছে। ভবিষ্যতে এ সেবা আরো বৃদ্ধি পাবে। এ ডিজিটার সেবার কারণে জনগণকে এখন আর দিনের পরে দিন কোন কাজের জন্য অপেক্ষা করতে হচ্ছেনা।#