লৌহজংয়ে ঝড়ে পরা শিশুদের নিয়ে আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচির উদ্বোধন

লৌহজং(মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের লৌহজয়ে ঝড়ে পরা শিশুদের নিয়ে আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে অন্বেষণ নামের একটি এনজিও এ কর্মসূচির বাস্তবায়ন করেন। মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের এমপি ও সাবেক হুইপ অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার বেজগাঁও ইউনিয়নের আটিগাঁও মল্লিক বাড়ির আঙ্গিনায় এক অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় লৌহজংয়ে আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশনের ৭০ টি শাখার উদ্বোধন করা হয় এবং একই সঙ্গে ঝড়ে পরা উপস্থিত শতাধিক শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়া হয়।
এ সময় প্রধান অতিথি সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, করোনায় আমাদের অনেক ক্ষতি হয়েছে। ব্যবসা-বানিজ্যসহ মানুষের রোজি-রোজগারের যেমন ক্ষতি হয়েছে, তার চেয়ে বড় ক্ষতি হয়েছে আমাদের শিক্ষা ব্যবস্থার। করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক শিশুই পড়া-লেখা ছেড়ে দিয়েছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা শিক্ষার প্রতি সব সময় গুরুত্ব দিয়ে আসছে। তাই আমাদের এই ঝড়ে পড়া শিশুদের পড়া-লেখায় ফিরিয়ে আনতে উদ্যোগ নিয়েছে সরকার। তাদেরকে আবারো শিক্ষামুখী করতে হবে। শিক্ষাই জাতির মেরুদন্ড। তাই এই মেরু দন্ড শুরুতেই ভেঙে ফেলা যাবেনা।
লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মো. ওসমান গণি তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তোপাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা মো. জাকির হোসেন বেপারী, মুন্সীগঞ্জ জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক মো. হুমায়ুন কবীর সরদার, অন্বেষণ এর নির্বাহী পরিচালক মিতালী নুসরাত পারভীন, রিক এর সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো. হানিফ মিয়া, বেজগাঁও ইউপি চেয়ারম্যান ফারুক ইকবাল মৃধা প্রমুখ। #