লৌহজংয়ে প্রধান মন্ত্রীর ঘর পাচ্ছে ২টি পরিবার

মুন্সীগঞ্জ প্রতিনিধি॥

মুন্সীগঞ্জের লৌহজংয়ে মুজিব বর্ষের ঘর পাচ্ছে আরো ২টি পরিবার। জেলার মোট ২৯টি পরিবার এ ঘর পেতে যাচ্ছে। আগামী কাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘর হস্তান্তর করবেন। আজ বুধবার লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইলিয়াস সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাজেদা সরকার, উপসহকারী প্রকৌশলী সৈয়দ ইশতিয়াক আহমেদ প্রমূখ।
প্রেস ব্রিফিংয়ে ইউএনও জানান, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিন নির্দেশনা দিয়েছেন দেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা। এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষে দেশের সকল ভূমি ও গৃহহীন পরিবারের বাসস্থান নিশ্চিতকল্পে প্রতিটি পরিবারের জন্য ২ শতক জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট একক গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে এবার লৌহজংয়ের ২টি পরিবার এ ঘর পাচ্ছে। আগামীকাল প্রধান মন্ত্রী এ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘর হস্তান্তর করবেন। এর পূর্বে প্রথম ধাপে এ উপজেলায় ১৪৩টি ঘর গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়। দ্বিতীয় ধাপে ১০টি ঘর হস্তান্তর করা হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব, দুঃখী, নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার। সেলক্ষে ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারী লক্ষীপুর জেলার চরপোড়াগাছা গ্রাম পুরদর্শণ করে গৃহহীন মানুষের গৃহ নির্মাণের নির্দেশনা দেন। প্রকৃতপক্ষে সেই থেকে শুরু হয় গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ। তার ধারাবাহিকতায় তাঁরই কণ্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা আজ সারা দেশে গৃহহীনদের মাঝে বিনামূলে গৃহ নির্মাণ করে দিচ্ছেন। যার ফলে গরীব দুঃখী পাচ্ছে নিজ ঠিকানা।#